Breaking News
Home / অন্য রাজ্যের খবর / সংবাদমাধ্যমে নিষেধাজ্ঞা গণতন্ত্রের মূল নীতির বিরোধী এস ইউ সি আই (সি) কেরালা রাজ্য কমিটি

সংবাদমাধ্যমে নিষেধাজ্ঞা গণতন্ত্রের মূল নীতির বিরোধী এস ইউ সি আই (সি) কেরালা রাজ্য কমিটি

কেরালায় সংবাদ-চ্যানেল ‘মিডিয়া ওয়ান’-এর সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি প্রসঙ্গে ১৩ মার্চ এস ইউ সি আই (সি)-র কেরালা রাজ্য কমিটি এক বিবৃতিতে বলেছে, এই ঘটনায় শুধু সংবাদমাধ্যমের স্বাধীনতা ব্যাহত হয়েছে তাই নয়, এতে লংঘিত হয়েছে গণতন্ত্রের বুনিয়াদি নীতিগুলিই।

কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক শুধু বলেছে, জাতীয় নিরাপত্তা সম্পর্কিত কারণে চ্যানেলটির ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। আর কোনও সুনির্দিষ্ট তথ্য সরকার দেয়নি। এমন অনির্দিষ্ট অভিযোগ ও দুর্বল যুক্তি তুলে সংবাদমাধ্যমের কার্যকলাপ বন্ধের মতো গুরুতর পদক্ষেপ কি গ্রহণ করা চলে? এই সংবাদমাধ্যমে প্রচারিত কোন সংবাদ বা অনুষ্ঠান জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক, তা সুনির্দিষ্টভাবে দেখানো এবং অভিযোগ প্রমাণ করা সরকারেরই দায়িত্ব।

সরকারের সুরে সুর মিলিয়ে কথা না বলার জন্য কোনও যুক্তিগ্রাহ্য কারণ না দেখিয়ে একটি সংবাদমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা জারি করার ঘটনা দেশের গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। এর তীব্র বিরোধীতা করে এসইউসিআই (সি) দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, অবিলম্বে মিডিয়া ওয়ান চ্যানেলের সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা রদ করা হোক। এই দাবিতে গণতান্ত্রিক গণআন্দোলন গড়ে তুলতে এগিয়ে আসার জন্য দলের পক্ষ থেকে গণতান্ত্রিক চেতনাসম্পন্ন নাগরিকদের কাছে আবেদন জানানো হয়েছে, কারণ ফ্যাসিবাদী আক্রমণের হাত থেকে দেশকে রক্ষা করার এটাই একমাত্র পথ।