Breaking News
Home / অন্য রাজ্যের খবর / শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য যথাযথ ব্যবস্থা দাবি

শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য যথাযথ ব্যবস্থা দাবি

বিভিন্ন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনার ক্ষেত্রে রাজ্য সরকারের অসম্মতি প্রসঙ্গে এস ইউ সি আই (সি) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড চণ্ডীদাস ভট্টাচার্য ১৭ এপ্রিল এক বিবৃতিতে বলেন,

মহারাষ্ট্রের বান্দ্রা সহ বিভিন্ন রাজ্যে আটকে যাওয়া পরিযায়ী শ্রমিকদের উপযুক্ত সর্তকতা অবলম্বন করে পশ্চিমবাংলায় আনার ব্যবস্থার প্রয়োজনীয়তা এবং তাদের মধ্যেও নিজ বাসস্থানে ফিরে আসার প্রবল আকুতি একটা জীবন্ত বাস্তব।

এই অবস্থায় তাদের ফিরিয়ে আনার দায়িত্ব কেন্দ্রীয় সরকারকে নিতে হবে এবং রাজ্য সরকারকে তার যথাযথ উদ্যোগ নিতে হবে। যদি তাদের ফিরিয়ে আনা সম্ভবপর হয় তাহলে ফেরার পর প্রয়োজনমতো কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে। যদি ফিরিয়ে আনা একান্ত সম্ভব না হয়, তাহলে যে রাজ্যে তারা আছেন সেখানে উপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে থাকা খাওয়ার ব্যবস্থা করতে হবে। এই দায়-দায়িত্ব নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারগুলির মধ্যে টালবাহানা হবে চূড়ান্ত অমানবিকতার পরিচায়ক। পশ্চিমবাংলায় ফিরতে না পারা সেই সমস্ত শ্রমিকদের পরিবারগুলিকে চিহ্নিত করে তাদের উপযুক্ত সাহায্য করার পূর্ণ দায়িত্ব তৎপরতার সাথে রাজ্য সরকারকে নিতে হবে।