Breaking News
Home / খবর / লকডাউনের সময়ে কর্মচারীদের ছাঁটাই ও বেতন কাটার প্রতিবাদ

লকডাউনের সময়ে কর্মচারীদের ছাঁটাই ও বেতন কাটার প্রতিবাদ

এ আই ইউ টি ইউ সি-র পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড অশোক দাস ২৯ মে রাজ্যের মুখ্যমন্ত্রী ও শ্রমমন্ত্রীকে একটি চিঠি দেন। চিঠিতে তিনি বলেন,

লকডাউন চলাকালীন শ্রমজীবী মানুষের উপর একের পর এক আক্রমণ নেমে আসছে। কেন্দ্রীয় সরকারের ২০ মার্চ ও ২৯ মার্চ এবং রাজ্য সরকারের ২৯ মার্চ ঘোষণা থাকা সত্ত্বেও বহু শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের লকডাউন চলাকালীন সময়ের বেতন দেওয়া হয়নি। উপরন্তু বেতন কাটা ও কর্মী সংকোচন করা হয়েছে। সরকারি নির্দেশ অমান্য করে যে মালিকরা এই কাজ করেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংগঠনের পক্ষ থেকে চিঠি লিখে জানানো হয়েছিল।

সম্প্রতি দেখা গেল, আনন্দবাজার পত্রিকা, দি টাইমস অফ ইন্ডিয়া (কলকাতা), আজকাল পত্রিকা সহ কিছু টিভি চ্যনেলে বেতন কাটা ও কর্মী সংকোচন শুরু হয়েছে। আজকাল পত্রিকায় বেতন কাটার প্রস্তাবের বিরুদ্ধে কর্মচারী ইউনিয়ন প্রতিবাদ জানানোয় রেজিস্টার্ড দুটি ইউনিয়নের সম্পাদক সহ ৬ জনকে সাসপেন্ড ও শোকজ করা হয়েছে। আনন্দবাজার পত্রিকায় ফোনের মাধ্যমেই কর্মচারীদের জানিয়ে দেওয়া হয়েছে কর্মচুত্যির কথা। যা অত্যন্ত অন্যায়, অযৌক্তিক, অমানবিক ও বেআইনি। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছি এবং আপনার হস্তক্ষেপ আশা করছি।