Breaking News
Home / খবর / রেল সহ রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রে বেসরকারিকরণ ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক এস ইউ সি আই (সি)-র

রেল সহ রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রে বেসরকারিকরণ ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক এস ইউ সি আই (সি)-র

 

 

রেল সহ সরকারি ও রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রে বেসরকারিকরণ ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এস ইউ সি আই (সি) রাজ্য সম্পাদক কমরেড চণ্ডীদাস ভট্টাচার্য ৯ সেপ্টেম্বর এক বিবৃতিতে ১০ থেকে ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন।

রেলের বেসরকারিকরণের প্রতিবাদে ১০ সেপ্টেম্বর কলকাতা সহ জেলায় জেলায় রেলের বিভিন্ন দপ্তরে বিক্ষোভ দেখানো হবে এবং রেলমন্ত্রীর উদ্দেশ্যে স্মারকলিপি প্রদান করা হবে। এছাড়া রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ রেলস্টেশনে স্টেশন ম্যানেজারকে হকার ও পরিচারিকাদের নিয়ে ডেপুটেশন ও বিক্ষোভ সভা সংগঠিত করা হবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের চরম মূল্যবৃদ্ধি সহ রাজ্য সরকারের নানা জনবিরোধী নীতির প্রতিবাদে ১০-৩০ সেপ্টেম্বর বাজারে বাজারে বিক্ষোভ দেখানো হবে। সেপ্টেম্বর ব্যাপী প্রচারের শেষে ১ অক্টোবর রাজ্যের সমস্ত ব্লক অফিসে গণবিক্ষোভ সংগঠিত করা হবে।

এ ছাড়া ৪ জুলাই কুলতলির মৈপীঠে দলের জেলা কমিটির সদস্য সুধাংশু জানাকে যে তৃণমূল আশ্রিত গুণ্ডারা হত্যা করেছিল ও তার পরবর্তী সন্ত্রাসে শতাধিক বাড়ি ও দোকান যারা পুড়িয়ে দিয়েছিল এবং লুঠ করেছিল তাদের গ্রেপ্তার ও শাস্তি এবং মৈপীঠে সন্ত্রাস বন্ধের দাবিতে আগামী ১৫ সেপ্টেম্বর রাজ্যব্যাপী ‘মৈপীঠ সংহতি দিবস’ পালন করা হবে। মৈপীঠে সন্ত্রাস বন্ধ করতে হবে। ওই দিন জেলার প্রশাসনিক দপ্তরের সামনে বিক্ষোভ সভা সংগঠিত করা হবে।

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ৫ সংখ্যা_১০ সেপ্টেম্বর, ২০২০)