Breaking News
Home / আন্দোলনের খবর / মোদি বিরোধী বিক্ষোভে গুলি বাসদ (মার্কসবাদী)-র তীব্র নিন্দা

মোদি বিরোধী বিক্ষোভে গুলি বাসদ (মার্কসবাদী)-র তীব্র নিন্দা

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ২৬ মার্চ সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে মোদি বিরোধী বিক্ষোভে গুলি চালনার তীব্র নিন্দা করেছেন। রাজধানী ঢাকায় বায়তুল মোকাররমে ইসলামি সংগঠনগুলোর মোদি বিরোধী বিক্ষোভে ছাত্রলিগ-যুবলিগের হামলা এবং এর প্রতিক্রিয়ায় চট্টগ্রামের হাটহাজারিতে মাদ্রাসা ছাত্রদের বিক্ষোভে পুলিশের গুলিতে চারজনের হত্যার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ ব্যক্ত করেছেন এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় সাম্রাজ্যবাদের প্রতিনিধি, সাম্প্রদায়িক দাঙ্গার অন্যতম হোতা, ফ্যাসিস্ট নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর গণতান্ত্রিক অধিকার বাংলাদেশের যে কোনও নাগরিকের আছে। সেই বিক্ষোভকে দলীয় ক্যাডার ও পুলিশ দিয়ে দমন করার অপচেষ্টার মাধ্যমে আওয়ামি লিগ সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের পরিচয় দিয়েছে। ছাত্রলিগ-যুবলিগ ক্যাডাররা সাংবাদিকদের ওপরও বর্বর হামলা চালিয়েছে। গত কয়েকদিন ধরে প্রগতিশীল ছাত্র সংগঠন ও বাম গণতান্ত্রিক জোটের মোদি বিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে একই কায়দায় হামলা-বাধাপ্রদান করেছে ছাত্রলিগ ও পুলিশ।

বিবৃতিতে আরও বলা হয়েছে, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এক সাম্রাজ্যবাদী, খুনি ও ফ্যাসিস্ট নায়ককে আমন্ত্রণ, প্রতিবাদ সমাবেশে হামলা ও গুলি করে হত্যা করা এবং সমস্ত প্রচারযন্ত্রকে নিয়ন্ত্রণ করে সেই খবরও চাপা দেওয়ার চেষ্টা বাস্তবে রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে গর্হিতভাবে অপমান করার সামিল।

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী দ্ব্যর্থহীন ভাষায় বলেছেন, আজকের আন্দোলনকারীদের সাথে আমাদের আদর্শ ও উদ্দেশ্যগত মতপার্থক্য থাকলেও তাদের ওপর গুলি চালিয়ে হত্যার আমরা প্রতিবাদ জানাই এবং গুলিবর্ষণের জন্য দায়ীদের বিচার দাবি করি।