Breaking News
Home / খবর / মোটরভ্যান চালকদের পরিবহণ ও শ্রমদপ্তর অভিযান

মোটরভ্যান চালকদের পরিবহণ ও শ্রমদপ্তর অভিযান

রাজ্যে ৩ লক্ষের বেশি গ্রাম-মফঃস্বলের বেকার যুবক মোটরভ্যান চালিয়ে কোনও ক্রমে হলেও সংসার প্রতিপালন করেন। কৃষক, সবজি বিক্রেতা, ছোট দোকানদাররা কম খরচে এই গাড়ি পণ্য পরিবহণের কাজে ব্যবহার করে। পুলিশ-প্রশাসনও তাদের কাজে মোটরভ্যান ব্যবহার করে। তা সত্তে্বও মোটরভ্যান চালকদের সরকারি লাইসেন্স দেওয়া হয়নি। সরকার ২০১৩-তে একবার, পরে ‘১৬ তে লাইসেন্স দেওয়ার কথা ঘোষণা করলেও তা কার্যকর করেনি।

এই অবস্থায় চালকদের স্থায়ী সরকারি লাইসেন্স, শ্রমিকের স্বীকৃতি দিয়ে পরিচয়পত্র ও সামাজিক সুরক্ষা, যাঁরা এখনও অস্থায়ী লাইসেন্স (টিন) পাননি তাঁদের দ্রুত দেওয়ার ব্যবস্থা, দুর্ঘটনাজনিত বিমা, করমুক্ত ডিজেল এবং পিএফ-পেনশন চালুর দাবিতে ২৪ মার্চ রাজ্য পরিবহণ ও শ্রম দপ্তরে বিক্ষোভ-অভিযান সংগঠিত করে এআইইউটিইউসি অনুমোদিত সারা বাংলা মোটরভ্যান চালক ইউনিয়ন।

প্রায় ১০ হাজার মোটরভ্যান শ্রমিকের বিশাল মিছিল সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউয়ের বিক্ষোভ সমাবেশে পৌঁছায়। সংগঠনের রাজ্য সভাপতি অশোক দাসের সভাপতিত্বে সমাবেশের কাজ শুরু হয়। নেতৃবৃন্দ ও চালকরা বক্তব্য রাখেন। রাজ্য সম্পাদক দীপক চৌধুরীর নেতৃত্বে এক প্রতিনিধিদল পরিবহণমন্ত্রী ও শ্রমমন্ত্রীকে স্মারকলিপি দেন।

গণদাবী ৭৪ বর্ষ ৩৩ সংখ্যা ৮ এপ্রিল ২০২২