Breaking News
Home / অন্য রাজ্যের খবর / বিহারে পুলিশি রাজ কায়েম করছে বিজেপি জোট সরকার, তীব্র নিন্দা এস ইউ সি আই (সি)-র

বিহারে পুলিশি রাজ কায়েম করছে বিজেপি জোট সরকার, তীব্র নিন্দা এস ইউ সি আই (সি)-র

বিহারে বিজেপি জোট সরকার যে স্পেশাল পুলিশ বিল-২০২১ এনেছে তার বলে পুলিশ অফিসারদের ইচ্ছা অনুসারে যে কোনও স্থানে এবং বাড়িতে ঢুকে তল্লাশি করতে পারবে ও যাকে খুশি গ্রেপ্তার করতে পারবে। কোনও আদালত পর্যন্ত পুলিশের কাজে হস্তক্ষেপ করতে পারবে না। এই চরম অগণতান্ত্রিক এবং স্বৈরতান্ত্রিক আইনের বিরুদ্ধে বিধানসভায় যে বিরোধী সদস্যরা প্রতিবাদ জানিয়েছেন, ২৩ মার্চ পুলিশ দিয়েই তাঁদের বিধানসভা থেকে বার করে দিয়েছে বিজেপি সরকার।

এই ঘটনার তীব্র নিন্দা করে এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর বিহার রাজ্য কমিটির সম্পাদক কমরেড অরুণ সিং ২৪ মার্চ এক বিবৃতিতে বলেন, এই আইন বিহারে পুলিশি রাজ কায়েম করবে। তিনি বলেন, এই দানবীয় ফ্যাসিস্ট আইনের বলে আদালত এবং আইনের শাসনের বদলে পুলিশই নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হবে।

কমরেড অরুণ সিং বলেন, কেন্দ্রের বিজেপি সরকারের পথেই বিহারে বিজেপি-জেডিইউ সরকার একের পর এক জনবিরোধী নীতি গ্রহণ করছে। মূল্যবৃদ্ধি, বেকারি, চরম হারে বেড়েছে। দুর্নীতি, তোলাবাজি, ঘুষ ইত্যাদি অপরাধের গ্রাফ তীব্র গতিতে উর্ধ্বগামী।

এর বিরুদ্ধে জনগণের মনে অসন্তোষ ও বিক্ষোভ বাড়ছে। এই ধূমায়িত বিক্ষোভকে লাঠিগুলি দিয়ে দমন করার জন্য পুলিশকে পূর্ণ স্বাধীনতা দিতে চাইছে বিজেপি সরকার। এর ফলে আজও টিকে থাকা গণতন্ত্রের অবশেষটুকুও বিলুপ্ত হবে।

বিহার স্পেশাল পুলিশ আইন-২০২১ বাতিলের দাবি জানিয়ে কমরেড অরুণ সিং আরও বলেন, বিধানসভায় বিরোধী বিধায়কদের উপর পুলিশি হামলার জন্য দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তি দিতে হবে।