Breaking News
Home / খবর / বাবরি রায় সত্য ও ন্যায় বিচারের প্রহসন –এস ইউ সি আই (কমিউনিস্ট)

বাবরি রায় সত্য ও ন্যায় বিচারের প্রহসন –এস ইউ সি আই (কমিউনিস্ট)

এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর সাধারণ সম্পাদক কমরেড প্রভাস ঘোষ ১ অক্টোবর এক বিবৃতিতে বলেন, বাবরি মসজিদ ধ্বংসের মামলায় লক্ষৌয়ের সিবিআই আদালতের বিশেষ বেঞ্চ ৩০ সেপ্টেম্বর যে রায় দিয়েছে তা শাসকদল নির্দেশিত বিচারের আর একটি নির্লজ্জ নিদর্শন হয়ে রইল। এই মামলায় প্রধান অভিযুক্ত ৩২ জনই ছিলেন সংঘ পরিবারের শীর্ষস্থানীয়, আদালত তাদের সকলকে বেকসুর খালাস করে দিয়েছে।

বাবরি মসজিদ ধ্বংসের অপরাধমূলক কাজে সরাসরি যুক্তদের নির্দোষ প্রমাণের তাগিদে সিবিআই আদালত অত্যন্ত হাস্যকর ভাবে, সংঘ পরিবারের ডাকে জড়ো হওয়া সশস্ত্র দুর্বৃত্তদের হাতে প্রাচীন ও ঐতিহাসিক মসজিদটি ধ্বংস হওয়ার পরিকল্পিত ও সংগঠিত বর্বরতার পিছনে কোনও ষড়যন্ত্র না থাকার যুক্তি খাড়া করেছে।

বাস্তবে, সারা বিশ্বের চোখের সামনে প্রকাশ্য দিবালোকে মসজিদ ধ্বংসের ঘটনা এবং শাসকদল-নির্দেশিত এই রায় শুধু সত্য ও ন্যায় বিচারের উপর নগ্ন আক্রমণ তাই নয়, একই সাথে তা ভারতের মতো বহু ধর্মের মানুষের বাসভূমি একটি দেশের গণতান্ত্রিক কাঠামোর উপরেই সুপরিকল্পিত আঘাত।

বস্তুত এই রায় ন্যায় বিচারের প্রহসন ছাড়া কিছুই নয়। সারা দেশের মানুষ এতে স্তম্ভিত। বিচারের নামে এই প্রহসনের আমরা তীব্র প্রতিবাদ করছি এবং শীর্ষ আদালতের কাছে আবেদন করছি অবিলম্বে এই রায় সংশোধন করা হোক। এই রায় বাতিল করার জমি প্রস্তুত করতে দেশ জুড়ে শক্তিশালী আন্দোলন সংগঠিত করার জন্য জনসাধারণের কাছে আমরা আহ্বান জানাচ্ছি।

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ৮ সংখ্যা_৫ অক্টোবর, ২০২০)