Breaking News
Home / খবর / প্রতিষ্ঠা দিবসে ত্রাণ বিতরণ, রক্তদান শিবির যুবদের

প্রতিষ্ঠা দিবসে ত্রাণ বিতরণ, রক্তদান শিবির যুবদের

২৬ জুন ছিল যুব সংগঠন এআইডিওয়াইও-র ৫৬তম প্রতিষ্ঠা দিবস। এ দিন কলকাতায় কেন্দ্রীয় অফিসে এই উপলক্ষে রক্তপতাকা উত্তোলন ও শহিদ বেদিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান সংগঠনের সাধারণ সম্পাদক প্রতিভা নায়ক। শ্রদ্ধা জ্ঞাপন করেন রাজ্য সম্পাদক নিরঞ্জন নস্কর সহ রাজ্য ও জেলা নেতৃবৃন্দ। সাধারণ সম্পাদক ক্রমবর্ধমান বেকারির বিরুদ্ধে যুবকদের সংগঠিত হওয়ার আহ্বান জানান। এর জন্য ১৮ জুলাই আনএমপ্লয়েড ইয়ুথ স্ট্রাগল কমিটি-র নামে জাতীয় কনভেনশনের ডাক দেওয়া হয়েছে। সংগঠনের জেলা কমিটির পক্ষ থেকে এদিন ফুটপাতবাসীদের ত্রাণ দেওয়া হয়।

এ দিন নদীয়ার় কৃষ্ণনগরে প্রতিষ্ঠা দিবস পালিত হয়। রক্তপতাকা উত্তোলন ও আলোচনাসভার পর অতিমারি ও লকডাউনের কোপে দুঃস্থ ৩০টি পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দেওয়া হয়। এরপর সংগঠনের কর্মী-সমর্থকরা পেট্রল-ডিজেল ও ভোজ্য তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। সংগঠনের নেতৃবৃন্দ সহ উপস্থিত ছিলেন এস ইউ সি আই (সি)-র নদীয়া জেলা কমিটির সদস্য কমরেড কমল দত্ত।

প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কোচবিহার জেলার মেখলিগঞ্জ পৌরসভার পুরানো বাজারে অতিমারির কঠিন পরিস্থিতির মধ্যেই অনুষ্ঠিত হয়স্বেচ্ছা রক্তদান শিবির। প্রবল প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে এ দিন ১৬ জন রক্তদাতা রক্তদান করেন।

গণদাবী ৭৩ বর্ষ ৩৭ সংখ্যা