Breaking News
Home / খবর / নয়া কৃষি আইন বাতিলের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ

নয়া কৃষি আইন বাতিলের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ

 

পূর্ব মেদিনীপুর : কেন্দ্রের বিজেপি সরকারের কৃষক নিধনকারী কৃষি আইন বাতিল ও ফসলের ন্যায্য দামের দাবিতে, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে, রেল সহ সরকারি সম্পত্তির বেসরকারিকরণ রুখতে ১৪ অক্টোবর অল ইন্ডিয়া কিষান-খেতমজদুর সংগঠনের উদ্যোগে প্রতিরোধ দিবস পালিত হয়। পূর্ব মেদিনীপুরে এ দিন তমলুকের রাধামণি হাইরোড বাইপাসে সারাদিন অবস্থান-বিক্ষোভ চলে এবং ৪১ নং জাতীয় সড়ক অবরোধ করে আইনের প্রতিলিপি পোড়ানো হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন এআইকেকেএমএস-এর জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রবীর প্রধান, জেলা কমিটির সদস্য শিশির বেরা, অশোক পাত্র প্রমুখ।

পশ্চিম মেদিনীপুর : কেশিয়াড়ীতে ১৪ অক্টোবর বিক্ষোভ কর্মসূচি ও কিষাণ প্রতিরোধ দিবস পালন করল এআইকেকেএমএস। কেন্দ্রের কৃষিস্বার্থ বিরোধী কালা আইনের বিরোধিতা করে একটি মিছিল জগন্নাথ মন্দিরের কাছ থেকে শুরু হয়ে বাজার এলাকা পরিক্রমা করে। ট্রাফিক স্ট্যান্ডের সামনে কৃষি বিলের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়। এরপর বিডিও অফিসে বিক্ষোভ কর্মসূচিতে প্রতিলিপি পোড়ানো হয়। কৃষি আইন বাতিল সহ অন্যান্য দাবিতে বিডিও-কে স্মারকলিপি দেওয়া হয়। উপস্থিত ছিলেন স্নেহাশীষ আইচ, পূর্ণ বেরা, শম্ভু গুড়িয়া, মানস বেরা, সুনীল সিং, মৃত্যুঞ্জয় বেরা প্রমুখ।

নদীয়া : প্রতিরোধ দিবসে নদীয়া জেলা জুড়ে বিক্ষোভ ধরনা এবং জনবিরোধী কৃষি আইনের প্রতিলিপি পোড়ানো হয়। জেলার করিমপুর ব্লক অফিস, তেহট্ট মহকুমাশাসক দপ্তর, নাকাশিপাড়া ব্লক অফিস এবং কালিগঞ্জ ব্লক অফিস সহ বহু স্থানে জনবিরোধী কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ হয়। এআইকেকেএমএস-এর জেলা সম্পাদক মহিউদ্দিন মণ্ডল বলেন, যতক্ষণ না জনবিরোধী এই কৃষি আইন প্রত্যাহার করা হচ্ছে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাব।

স্বরূপনগর, উত্তর ২৪ পরগণা

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ৯ সংখ্যা_১৭ অক্টোবর, ২০২০)