Breaking News
Home / খবর / ধর্মঘট সফল করার জন্য জনগণকে অভিনন্দন এআইইউটিইউসি-র

ধর্মঘট সফল করার জন্য জনগণকে অভিনন্দন এআইইউটিইউসি-র

ধর্মঘটের প্রচারে লরি পরিবহন শ্রমিকরা, কলকাতা

এআইইউটিইউসি সহ দশটি কেন্দ্রীয় শ্রমিক সংগঠন এবং ফেডারেশনগুলির আহ্বানে ২৮ ও ২৯ মার্চের সারা দেশব্যাপী ধর্মঘট সফল করার জন্য এআইইউটিইউসি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক কমরেড শঙ্কর দাশগুপ্ত ২৯ মার্চ এক বিবৃতিতে জনসাধারণকে অভিনন্দন জানান।

তিনি বলেন, পুঁজিবাদী বিশ্বায়নের নীতি অনুসরণ করে কেন্দ্রের বিজেপি সরকার একচেটিয়া পুঁজিপতিদের স্বার্থে একের পর এক শ্রমিকবিরোধী, জনবিরোধী পদক্ষেপ নিয়ে চলেছে। সরকারি সংস্থাগুলির বেলাগাম বেসরকারিকরণ ও ব্যবসায়ীকরণ করে চলেছে এই সরকার। পরিণামে ছাঁটাই কর্মীর সংখ্যা বৃদ্ধি পেয়ে কর্মহীনতার সমস্যা আরও ভয়াবহ আকার ধারণ করবে। শ্রমিকদের কঠিন সংগ্রামে অর্জিত শ্রম-আইনগুলি বাতিল করে একচেটিয়া কারবারিদের ব্যবসায় সুবিধার অজুহাতে যেভাবে তারা ভয়ঙ্কর শ্রম-কোড চাপিয়ে দিচ্ছে, তাতে শ্রমিক সংগঠন ও মেহনতি মানুষের গণতান্ত্রিক অধিকারগুলির শেষ চিহ্নও লুপ্ত হবে। সমস্ত ধরনের অনৈতিক ও অগণতান্ত্রিক উপায় অবলম্বন করে সম্প্রতি কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচনে জিতেছে বিজেপি। এরই জোরে কেন্দ্রের এই শাসক দল পেট্রল, ডিজেল, রান্নার গ্যাস সহ সমস্ত প্রয়োজনীয় পণ্যের দাম আরও বাড়িয়ে দিয়েছে।

বিবৃতিতে কমরেড দাশগুপ্ত বলেন, স্কিম ওয়ার্কার সহ সংগঠিত ও অসংগঠিত ক্ষেত্রের সমস্ত বিভাগের শ্রমিকদের ওপর যে নির্মম শোষণ ও দমন-পীড়ন চলছে তাতে দেশ জুড়ে ঐক্যবদ্ধ, শক্তিশালী আন্দোলন লাগাতার ভাবে গড়ে তোলার অবশ্যপ্রয়োজনীয়তা দেখা দিয়েছে। তিনি বলেন, সারা ভারত সাধারণ ধর্মঘটের এই সাফল্য দেশের মেহনতি মানুষের শ্রেণিসংগ্রাম তীব্রতর করার রাস্তা তৈরি করবে। এআইইউটিইউসি-র সর্বভারতীয় কমিটি দেশের খেটে-খাওয়া মানুষের কাছে বৃহত্তর ঐক্যবদ্ধ সংগ্রামে দ্রুত এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।

গণদাবী ৭৪ বর্ষ ৩৩ সংখ্যা ৮ এপ্রিল ২০২২