Breaking News
Home / খবর / দিল্লিতে বিদ্যুৎ গ্রাহকদের সমাবেশ

দিল্লিতে বিদ্যুৎ গ্রাহকদের সমাবেশ

জনবিরোধী বিদ্যুৎ আইন ২০০৩ ও সংশোধনী বিল ২০২১ প্রত্যাহারের দাবিতে ৪ এপ্রিল অল ইন্ডিয়া ইলেক্ট্রিসিটি কনজিউমার্স অ্যাসোসিয়েশনের ডাকে সারা ভারত থেকে আগত গ্রাহক প্রতিনিধিরা দিল্লির যন্তরমন্তরে বিক্ষোভ দেখান ও বিদ্যুৎমন্ত্রীর কাছে ডেপুটেশন দেন। দেশের ১৫টি রাজ্য থেকে কয়েক শত প্রতিনিধি এই বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

সভাপতিত্ব করেন কমিটির কার্যকরী সভাপতি রমেশ পরাশর। সাধারণ সম্পাদক সমর সিনহা বিদ্যুৎ শিল্পের বেসরকারিকরণের বিরুদ্ধে দেশব্যাপী দীর্ঘস্থায়ী গ্রাহক আন্দোলন গড়ে তুলতে রাজ্যে রাজ্যে জেলা, ব্লক, গ্রামস্তর ধরে গ্রাহক কমিটি গড়ে তোলার আহ্বান জানান। কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, হরিয়ানা, দিল্লি, আসাম, পশ্চিমবঙ্গ, পাঞ্জাব সহ বিভিন্ন রাজ্যের বক্তারা প্রি-পেড মিটার লাগানো, ক্রস সাবসিডি তুলে দেওয়া, লাভজনক বিদ্যুৎ শিল্পকে আদানি,আম্বানি, গোয়েঙ্কা, টাটা প্রভৃতি একচেটিয়া পুঁজিপতিদের কাছে বিক্রি করে দেওয়ার বিরুদ্ধে ব্যাপক গ্রাহক আন্দোলন গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

সমাবেশে সংযুক্ত কিসান মোর্চার প্রতিনিধি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন। ন্যাশনাল কো-অর্ডিনেশন কমিটি অফ ইলেক্ট্রিসিটি ইঞ্জিনিয়ারস অ্যান্ড এমপ্লয়িজ-এর পক্ষ থেকেও গ্রাহক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বার্তা পাঠানো হয়।

গণদাবী ৭৪ বর্ষ ৩৩ সংখ্যা ৮ এপ্রিল ২০২২