Home / অন্য রাজ্যের খবর / ত্রিপুরায় শাসক দল বিজেপির সন্ত্রাস অব্যাহত

ত্রিপুরায় শাসক দল বিজেপির সন্ত্রাস অব্যাহত

বিজেপি শাসিত রাজ্য ত্রিপুরায় আইনশৃঙ্খলার গুরুতর অবনতি ঘটেছে। রাজ্যের বিভিন্ন স্থান থেকে প্রতিনিয়ত মৃতদেহ উদ্ধার হচ্ছে। উপর্যুপরি হত্যার ঘটনায় জনমনে আতঙ্ক ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে। বেড়ে চলেছে চুরি, রাহাজানি, ছিনতাই ও নাশকতামূলক কাজ। চলছে অপহরণ করে লাখ লাখ টাকা আদায়। বিরোধী দলের রাজনৈতিক কর্মকাণ্ডে হঠাৎ বাইক বাহিনী আক্রমণ করছে, এমনকী সাংবাদিক ও চিত্র সাংবাদিকরাও আক্রান্ত হচ্ছেন। এক চরম সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শাসক বিজেপি। পুলিশ ও প্রশাসন দলদাসে পরিণত হয়েছে।

এই পরিস্থিতিতে এসইউসিআই (কমিউনিস্ট)ত্রিপুরা রাজ্য সাংগঠনিক কমিটির পক্ষ থেকে রাজ্য পুলিশের ডিজিপি-র কাছে ডেপুটেশন দেওয়া হয়। ব্যক্তি হত্যা, অপহরণ বন্ধে পুলিশ প্রশাসনকে সক্রিয় ভূমিকা পালন করা, চুরি-রাহাজানি-ছিনতাইও নাশকতামূলক কাজ বন্ধ করা, বিরোধী দলগুলির অফিস, কর্মী-সমর্থকদের জীবন ও সম্পত্তির এবং সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করা, বিরোধী দলগুলির সকলপ্রকার গণআন্দোলন, রাজনৈতিক-সাংস্কৃতিক ক্রিয়াকর্মে পুলিশের পক্ষ থেকে সহায়তা করা, দল বিচার না করে সমস্ত অপরাধীদের গ্রেপ্তার করার দাবি জানানো হয়।

উপস্থিত ছিলেন দলের রাজ্য সাংগঠনিক কমিটির সম্পাদক অরুণ ভৌমিক ও সদস্য মলিন দেববর্মা, সুব্রত চক্রবর্তী, শিবানী ভৌমিক, সঞ্জয় চৌধুরী প্রমুখ।

(গণদাবী-৭৩ বর্ষ ১৬ সংখ্যা_৮ জানুয়ারি, ২০২১)