Breaking News
Home / খবর / ঘাটাল মাস্টার প্ল্যান ছাড়পত্র পেল

ঘাটাল মাস্টার প্ল্যান ছাড়পত্র পেল

 

ফাইল চিত্র

অবশেষে বহু চর্চিত ঘাটাল মাস্টার প্ল্যান কেন্দ্রীয় সরকারের ইনভেস্টমেন্ট ক্লিয়ারেন্স কমিটির ছাড়পত্র পেল। কমিটির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ণ সংগ্রাম কমিটির যুগ্ম সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক ও দেবাশীষ মাইতি এক বিবৃতিতে বলেন, অবিলম্বে কেন্দ্র ও রাজ্য সরকারকে অর্থ মঞ্জুর করে প্রয়োজনীয় টেন্ডার প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করতে হবে।

দুই মেদিনীপুর জেলার স্থায়ী বন্যা নিয়ন্ত্রণে তৈরি হওয়া ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ ২০১৫ সালে কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রকের টেকনিক্যাল কমিটির ছাড়পত্র পেয়েছিল। কেন্দ্র ও রাজ্যের টানাপোড়েনে প্ল্যানটি দীর্ঘদিন ধামাচাপা থাকার পর ২০২১ সালে বিধ্বংসী বন্যার পর নতুন করে দাবি ওঠে। অবশেষে কেন্দ্রীয় সরকার ফ্ল্যাড ম্যানেজমেন্ট অ্যান্ড বর্ডার এরিয়া প্রোগ্রামে অন্তর্ভুক্ত করার প্রস্তাব দেয় রাজ্য সরকারকে। ১২৩৮ কোটি ৯৫ লক্ষ টাকার এই প্রকল্পে কেন্দ্র খরচ করবে ৬০ শতাংশ ও রাজ্য ৪০ শতাংশ। এই প্রকল্প নিয়ে টালবাহানা এখনই শেষ করার দাবি জানিয়েছে কমিটি।

Check Also

দ্রোহকাল (পাঠকের মতামত)

গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র আঁকা হোর্ডিং টাঙিয়ে উত্তরপ্রদেশের যোগী প্রশাসনের হাতে গ্রেফতার হলেন …