Home / খবর / কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার দাবি এআইডিএসও-র

কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার দাবি এআইডিএসও-র

প্রায় সমস্ত কিছু স্বাভাবিক ছন্দে ফিরছে। অফিস আদালত দোকান বাজার প্রভৃতি খুলে দেওয়া হয়েছে। অথচ রাজ্যের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালুর কোনও উদ্যোগ সরকারের পক্ষ থেকে দেখা যাচ্ছে না। পড়াশোনার মারাত্মক ক্ষতি হচ্ছে। এই অবস্থায় এ আই ডি এস ও কলকাতা জেলা সম্পাদক আবু সাঈদ অবিলম্বে কলকাতা বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণাধীন সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস চালুর দাবি জানালেন।

জেলা সভাপতি সুমন দাস বলেন, ছাত্র আন্দোলনের চাপে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্নাতক স্তরে চূড়ান্ত বর্ষের সাপ্লিমেন্টারি পরীক্ষা নিতে বাধ্য হয়েছিল। কিন্তু অনেকদিন পেরিয়ে যাওয়ার পরও ফলপ্রকাশ না হওয়ায় বহু ছাত্রছাত্রী অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না। আমরা অবিলম্বে ফলাফল দ্রুত প্রকাশ করা ও শংসাপত্র প্রদান করার দাবি জানাচ্ছি।

এই দাবিতে ৫ জানুয়ারি কলেজ স্ট্রিট ক্যাম্পাসে ছাত্র বিক্ষোভ ও মিছিল করে এআইডিএসও কলকাতা জেলা কমিটি। সংগঠনের আরও দাবি, সময়সীমা বৃদ্ধি করে স্নাতক ও স্নাতকোত্তর স্তরের সমস্ত আসনে ভর্তি নিতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর স্তরে ভর্তি প্রক্রিয়া স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত করতে হবে।

(গণদাবী-৭৩ বর্ষ ১৭ সংখ্যা_১৫ জানুয়ারি, ২০২১)