Breaking News
Home / অন্য রাজ্যের খবর / এআইডিএসও-র ঝাড়খণ্ড রাজ্য সম্মেলন

এআইডিএসও-র ঝাড়খণ্ড রাজ্য সম্মেলন

এআইডিএসও-র সপ্তম ঝাড়খণ্ড রাজ্য ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হল ২ জুলাই রাঁচির এসডিএস হলে। রাজ্যের ১৭টি জেলা থেকে ছাত্রছাত্রীরা সম্মেলনে পৌঁছান। তাঁদের দাবি, সর্বনাশা জাতীয় শিক্ষানীতি-২০২০ বাতিল করতে হবে, ছাত্রছাত্রীদের আন্দোলনে অর্জিত স্কলারশিপের অধিকার ছাঁটাই করা চলবে না, শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশ ক্যাম্প বন্ধ করতে হবে।

সম্মেলনের শুরুতে রক্তপতাকা উত্তোলন করেন সংগঠনের সাধারণ সম্পাদক কমরেড সৌরভ ঘোষ। শহিদ বেদিতে মাল্যদানের পর কমরেডস ড্যানিয়েল বানসরিয়ার ও কার্তিক সোম মঞ্চে সম্মেলন শুরু হয়। শিক্ষা ও ছাত্রজীবনের বিভিন্ন সমস্যা নিয়ে আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাব উত্থাপিত হয়। সমর্থনে প্রতিনিধিরা বক্তব্য রাখেন ও প্রস্তাবগুলি গৃহীত হয়। কানায় কানায় ভর্তি প্রতিনিধি অধিবেশন উদ্বোধন করেন এসইউসিআই(সি)-র রাজ্য কমিটির সদস্য কমরেড সুমিত রায়। প্রধান বক্তা ছিলেন এআইডিএসও-র সাধারণ সম্পাদক কমরেড সৌরভ ঘোষ। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড সামসুল আলম।

প্রতিনিধি অধিবেশন থেকে কমরেড সমর মাহাতকে সভাপতি ও কমরেড সোহন মাহাতকে সম্পাদক করে ১২০ জনের ঝাড়খণ্ড রাজ্য কাউন্সিল গঠিত হয়।

গণদাবী ৭৪ বর্ষ ৪৭ সংখ্যা ১৫ জুলাই ২০২২