Breaking News
Home / খবর / এআইডিএসও-র উদ্যোগে সাংস্কৃতিক কর্মশালা

এআইডিএসও-র উদ্যোগে সাংস্কৃতিক কর্মশালা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ৩ মার্চ এক সাংস্কৃতিক কর্মশালার আয়োজন করলো এআইডিএসও পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। কর্মশালায় গান, নাটক, মূকাভিনয় ও আবৃত্তির অনুশীলন হয়। প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংস্কৃতিক সাব কমিটির অন্যতম আহ্বায়ক কমরেড সোমনাথ বেহেরা। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক কমরেড মণিশঙ্কর পট্টনায়ক। এছাড়াও প্রশিক্ষক ও পরিচালক হিসেবে উপস্থিত ছিলেন প্রোগ্রেসিভ কালচারাল অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ শাখার অন্যতম সংগঠক সঙ্গীতশিল্পী প্রদ্যুত চৌধুরী, বিশিষ্ট সাহিত্যিক ও বাচিক শিল্পী শৈলেন চক্রবর্তী, বিশিষ্ট মূকাভিনয় শিল্পী ধীরাজ হাওলাদার সহ সংগঠনের রাজ্য সাংস্কৃতিক শাখার নেতৃবৃন্দ।

বিভিন্ন জেলা থেকে আগত সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্যরা তাদের মৌলিক উপস্থাপনাগুলি পরিবেশন করেন। সেই বিষয়ের উপর বিশিষ্টজনেরা পুঙ্খানুপু্ঙ্খভাবে তাঁদের মুল্যায়ন রাখেন এবং কীভাবে সেগুলিকে আরও ক্ষুরধার করা যায় তা বিশ্লেষণ করে দেখান। একই সাথে তুলে ধরেন ভারতবর্ষের সার্বিক মুক্তি আন্দোলনের সাথে নিজেদের সৃষ্টিকে সম্যঞ্জস্যপূর্ণ করে গড়ে তুলতে কোন কোন বিষয়ে সতর্ক হওয়া প্রয়োজন এবং আশু করণীয় কী।

ইউনিভার্সিটি ক্যাম্পাসে জাতীয় শিক্ষানীতি-২০২০ ও যুদ্ধবিরোধী এক সাংস্কৃতিক প্রতিবাদী উদ্যোগে ছাত্রছাত্রীরা সম্মিলিতভাবে গান-আবৃত্তি-নাটক এবং মূকাভিনয় পরিবেশন করেন যা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী অধ্যাপক সহ সকলের কাছেই ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।