Breaking News
Home / খবর / এআইকেকেএমএস-এর মুর্শিদাবাদ জেলা সম্মেলন

এআইকেকেএমএস-এর মুর্শিদাবাদ জেলা সম্মেলন

সারের কালোবাজারি রোধ, সার-বীজ-কীটনাশক, ডিজেল, বিদ্যুৎ সহ সমস্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধি রোধ, ন্যায্য দামে পর্যাপ্ত পরিমাণে ডিএপি ও ইউরিয়ার যোগান সুনিশ্চিত করা, জুট করপোরেশন অব বেঙ্গল গঠন করে পাট চাষিদের কাছ থেকে সরকারি ব্যবস্থায় ন্যায্য মূল্যে পাট কেনা, এনরেগা প্রকল্পে জব কার্ড হোল্ডারদের কমপক্ষে ২০০ দিন কাজ ও দৈনিক ৪০০ টাকা মজুরি, জমির রেকর্ড সংশোধনে বিএলআরও অফিসের সীমাহীন দুর্নীতি বন্ধ, ধান উৎপাদক এলাকাগুলিতে পর্যাপ্ত ধান ক্রয়কেন্দ্র খুলে চাষিদের থেকে সরকারি উদ্যোগে নির্ধারিত মূল্যে ধান কেনা, পেঁয়াজ, আলু ও সবজি চাষিদের জন্য হিমঘরের ব্যবস্থা ইত্যাদি দাবি নিয়ে দিল্লির ঐতিহাসিক কৃষক আন্দোলনের ধারাবাহিকতায় অল ইন্ডিয়া কিসান খেতমজদুর সংগঠনের দশম মুর্শিদাবাদ জেলা সম্মেলন ২০ মার্চ বেলডাঙার পাঠভবনে অনুষ্ঠিত হয়।

সংগঠনের রাজ্য সভাপতি কমরেড সেখ খোদাবক্স সংগঠনের পতাকা উত্তোলন করেন। উদ্বোধনী বক্তব্য রাখেন এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর জেলা সম্পাদক কমরেড সাধন রায়। প্রধান আলোচক ছিলেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কমরেড শঙ্কর ঘোষ। তিনি ঐতিহাসিক কৃষক আন্দোলনের নানা দিক এবং সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরে বলেন, আরও বৃহত্তর কৃষক আন্দোলনের প্রস্তুতি শুরু হয়েছে।

আলোচনা করেন কমরেড সেখ খোদাবক্স এবং সংগঠনের রাজ্য সহ সভাপতি কমরেড মদন সরকার। কমরেড অমল ঘোষকে সভাপতি, কমরেড মনিরুল ইসলামকে সম্পাদক করে ৩৪ জনের জেলা কমিটি ও ৩৯ জনের জেলা কাউন্সিল গঠিত হয়।

গণদাবী ৭৪ বর্ষ ৩৩ সংখ্যা ৮ এপ্রিল ২০২২