Home / খবর / উত্তরপ্রদেশে ধর্ষণ ও নৃশংস খুন প্রতিবাদে বিক্ষোভ

উত্তরপ্রদেশে ধর্ষণ ও নৃশংস খুন প্রতিবাদে বিক্ষোভ

পৌর স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভ : উত্তরপ্রদেশের বদায়ুঁতে বছর পঞ্চাশের এক অঙ্গনওয়াড়ি কর্মীকে গণধর্ষণ করে নৃশংসভাবে খুন করে মন্দিরের এক পুরোহিত ও তার দুই সাগরেদ। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষিতার পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং স্কিম ওয়ার্কারদের নিরাপত্তার দাবিতে স্কিম ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার ডাকে ৮ জানুয়ারি ধিক্কার দিবস পালিত হয় সারা দেশে। পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়নের পক্ষ থেকে এদিন বিভিন্ন পৌরসভায় কালো ব্যাজ পরিধান, নীরবতা পালন, মোমবাতি জ্বালানোর মধ্য দিয়ে ধিক্কার দিবস পালিত হয়। উত্তরপাড়া কোতরং পৌরসভার স্বাস্থ্যকর্মীরা রাস্তা অবরোধও করেন। বর্ধমান পৌরসভার স্বাস্থ্যকর্মীরা জেলাশাসকের কাছে স্মারকলিপি দেন। দুর্গাপুর পৌরসভার স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যকেন্দ্রে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে ওই অঙ্গনওয়াড়ি কর্মীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ছাত্র যুব মহিলা প্রতিবাদ : এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ৭ জানুয়ারি এআইডিএসও, এআইডিওয়াইও, এআইএমএসএস দক্ষিণ কলকাতার হাজরা মোড়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কুশ পুতুল পোড়ায়।

অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতিবাদ : ওয়েস্টবেঙ্গল অঙ্গনওয়াড়ি ওয়ার্কার্স অ্যান্ড হেল্পার্স ইউনিয়নের কোচবিহার জেলা শাখার পক্ষ থেকে ধিক্কার জানানো হয়। শোকবেদিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।

(গণদাবী-৭৩ বর্ষ ১৭ সংখ্যা_১৫ জানুয়ারি, ২০২১)