Breaking News
Home / অন্য রাজ্যের খবর / আসামে জেলায় জেলায় যুব সম্মেলন

আসামে জেলায় জেলায় যুব সম্মেলন

গত সেপ্টেম্বরে এআইডিওয়াইও-র আহ্বানে আসামের চারটি জেলায় যুব সম্মেলন প্রবল উৎসাহ-উদ্দীপনার সঙ্গে অনুষ্ঠিত হয়। বেকার সমস্যার সমাধান, চাকরি না পাওয়া পর্যন্ত উপযুক্ত হারে বেকারভাতা প্রদান, সরকারি শূন্যপদে অবিলম্বে নিয়োগ, বেকার সমস্যা সমাধানে রাজ্যে শিল্পোদ্যোগ গড়ে তোলা প্রভৃতি দাবিতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

গোয়ালপাড়াঃ ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত গোয়ালপাড়া জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সর্বভারতীয় কমিটির সভাপতি নিরঞ্জন নস্কর। মনোয়ার হুসেন ও আব্দুস সালামকে যথাক্রমে সভাপতি ও সম্পাদক নির্বাচিত করে ২৩ সদস্যের জেলা কমিটি গঠিত হয়।

দক্ষিণ শালমারা মানকাচরঃ একই দিনে অনুষ্ঠিত দক্ষিণ শালমারা মানকাচর জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের আসাম রাজ্য কমিটির সহসভাপতি জিতেন চালিহা এবং রাজ্য সম্পাদক বিরিঞ্চি পেগু। ১৯ সদস্যের নবগঠিত জেলা কমিটির সভাপতি ও সম্পাদক হন যথাক্রমে দেওয়ান মুনসের ও আবুল কাসেম।

করিমগঞ্জঃ ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত করিমগঞ্জ জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন নিরঞ্জন নস্কর। দেবাংশু নাথকে সভাপতি ও গোলাপ কুমারকে সম্পাদক করে ১৩ সদস্যের জেলা কমিটি গঠিত হয়।

ধুবুরিঃ ২৫ সেপ্টেম্বরের ধুবুরি জেলা সম্মেলনে (ছবি) বক্তব্য রাখেন নিরঞ্জন নস্কর ও বিরিঞ্চি পেগু। জহুরুল হক চৌধুরীকে সভাপতি ও সুমন আহমেদকে সম্পাদক করে ১৩ সদস্যের জেলা কমিটি গঠিত হয়।

প্রতিটি সম্মেলনেই যুবসমাজের জ্বলন্ত সমস্যা সমাধানের লক্ষ্যে উন্নত নীতি-নৈতিকতা ও মূল্যবোধের আধারে যুব আন্দোলন গড়ে তুলতে এআইডিওয়াইও-কে শক্তিশালী করার আহ্বান জানান নেতৃবৃন্দ। ২০ সেপ্টেম্বর সংগঠনের কাছাড় জেলা কমিটির উদ্যোগে শিলচর শহরে যুব-সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়।